HeadLogo

জনগণের সুবিধার্থে করোনা কালেও শুরু হল নতুন বাজার - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৯ সেপ্টেম্বর ২০২০
বুধবার 

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ গ্রাম পাহাড়ে প্রায়শই গড়ে উঠছে ছোট ছোট বাজার। হাতের নাগালের কাছে প্রয়োজনীয় দ্রব্যাদি পেয়ে খুশির জোয়ার এলাকাবাসীদের মধ্যে। এমনই একটি বাজার আজ থেকে শুরু হল তেলিয়ামুড়া মহকুমার কাঁকড়া ছড়া এডিসি ভিলেজের হাজরা পাড়া এলাকায় যার নাম হল হাজরা বাজার। বর্তমানে চলছে কোভিড পরিস্থিতি তেলিয়ামুড়া শহরের উপর আর ভিড় বাড়াতে চাইছে না উপজাতি জনবসতি এলাকার জনগণ। 


তাই এলাকার মানুষ মিলে একটি নতুন কমিটি গঠন করে হাজরা পাড়ায় পুরাতন শেড গৃহে সপ্তাহে একদিন অর্থাৎ বুধবার হাট বসবে এলাকায়, যার শুরু আজ থেকে হল। তেলিয়ামুড়া বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার দ্রব্যাদি যেমন এখানে নিয়ে আসবে বিক্রির উদ্দেশ্যে তেমনি এলাকার জুমিয়া পরিবার গুলো নিজেদের জুমের উৎপাদিত ফসল এই বাজারে  সুলভ মূল্যে বিক্রি করতে পারবে। 


জাতি উপজাতি উভয় অংশের মেলবন্ধনেই আজকের বাজারটি শুরু হলো এমনটাই জানালেন বাজার কমিটির সভাপতি দশরথ রিয়াং শুধু তাই নয় এই প্রত্যন্ত অঞ্চলের গিরিবাসীরা অর্থাৎ নুনাছড়া এবং কাকড়াছড়া এডিসি ভিলেজের  অন্তর্গত প্রায় পাঁচশত ১৫টি পাড়ার জনগণ  যখন নিজেদের পরিবারের প্রয়োজনীয় দ্রব্যাদি তেলিয়ামুড়া কিংবা চাকমা ঘাট তথা মুঙ্গিয়াকামী বাজার থেকে ক্রয় করতে হয়। 


অথবা নিজেদের জুমের ফসল ঐ এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে যেতে হয় তখন গাড়ি ভাড়া প্রায় ১০০ টাকার উপরে চলে যায়। লাভের আশা দূরের কথা লোকসানের মুখ দেখতে হয় তাদের। এখন এই বাজারটি হওয়ার ফলে অনেক সুবিধা হবে জুমিয়া পরিবারগুলির জানান কমল সিং রিয়াং।



কোন মন্তব্য নেই