তেলিয়ামুড়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন পরিদর্শনে মুখ্যমন্ত্রী - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা, 
১ জুন, ২০২০
সোমবার


তেলিয়ামুড়া প্রতিনিধি: খোয়াই জেলার তেলিয়ামুড়ার দার্জিলিং টিলায় কোভিড-১৯, হোম ও  প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এবং নানা সরকারি সাহায্য বাস্তবায়ন সংক্রান্ত বিষয়ে প্রশাসনের কাজকর্ম সরজমিনে খতিয়ে দেখতে উপস্থিত হন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। সেখানে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সাথে সরাসরি কথা বলে তাদের সুবিধা-অসুবিধার খবরাখবর নেন। মুখ্যমন্ত্রীর এই পরিদর্শনকালে উনার সাথে ছিলেন ২৮-তেলিয়ামুড়া মহকুমার বিধায়িকা ও রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, ২৭-কল্যাণপুর এলাকার বিধায়ক পিনাকী দাস চৌধুরী, ২৯-কৃষ্ণপুর এলাকার বিধায়ক অতুল দেববর্মা সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকবৃন্দ।


হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা মানুষেরা তাদের সুবিধা-অসুবিধার কথা খোলাখুলিভাবে বলেন, যা মুখ্যমন্ত্রী মনোযোগ দিয়ে শুনেন। যেমন - তারা সেখানে পরিশুদ্ধ পানীয় জলের সমস্যার কথা জানায়, যা শোনার পর সাথে সাথেই সমাধান করে পানীয় জলের ব্যবস্থা করা হয়। এছাড়া, কোয়ারেন্টাইনে থাকা বহিঃরাজ্য থেকে আসা শ্রমিক সহ বিভিন্ন কাজের সাথে যুক্ত ব্যক্তিরা প্রায় দুই থেকে আড়াই মাস ধরে রোজগারহীন হয়ে রয়েছেন, একথা শোনার পর তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। প্রয়োজন হলে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পও, লোন ব্যবস্থা ইত্যাদির দ্বারাও তাদের রোজগারের ব্যবস্থা করা হবে হবে জানান।

মুখ্যমন্ত্রীর এই পরিদর্শনের ফলে এলাকায় কোয়ারেন্টাইনে থাকা ৪২ জন, যাদের মধ্যে ৩২ জন পুরুষ ও ১০ জন মহিলা রয়েছেন, সকলে আনন্দিত হন। প্রসঙ্গত, এই কোয়ারেন্টাইনে থাকা মানুষদের মধ্যে ৪ জনের কোভিড পজেটিভ পাওয়া গিয়েছিল। এরপর মুখ্যমন্ত্রী বনবিভাগের গেস্ট হাউজের হলঘরে  মহকুমার বিভিন্ন দপ্তরের আধিকারিকদের সাথে আগামীদিনে কি কি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া যায় সে বিষয়ে আলোচনা করেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu