HeadLogo

বিশ্ব মহামারির সময় চীনা কোম্পানি শাওমি নিয়ে এলো Mi 10 5G ফোন যার দাম রাখা হয়ছে ৪৯,৯৯৯ এবং ৫৪,৯৯৯ টাকা





সবুজ ত্রিপুরা, বিশেষ প্রতিবেদন, ৯মে : সারা বিশ্ববাসী করোনা মহামারি নিয়ে বিব্রত। মানুষ এখন সামাজিক দূরত্ব বজায়ের রেখে চলাফেরা করছেন, বাজারে তেমন আসা যাওয়া করছেন না। আর ঠিক এই সময়  চীনা স্মার্টফোন প্রস্তুতকারক শাওমি ভারতে একটি অনলাইন ইভেন্ট এর মাধ্যমে লঞ্চ করে Mi 10 5G ফোন। কম্পানি  জানায় এখন এই ফোন অনলাইনে Amazon ও Mi.com থেকে পাওয়া যাবে। এটি সংস্থার প্রথম ফোন, যা ওয়্যারলেস চার্জার সমর্থন করে তাছাড়া এই ফোনের প্রধান বৈশিষ্ট্য হল 108-মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা। দেখে যাক আর কি কি বৈশিষ্ট্য থাকছে এই ফোনটিতে বা এর দামই কত। তবে কিছুদিন আগে লঞ্চ করা ওয়ানপ্লাস 8 স্মার্টফোনটি দামের দিক থেকে শাওমি এমআই 10 এর চেয়ে সস্তা



শাওমি এমআই 10 5 জি স্মার্টফোনটি দুটি ভেরিয়েন্টে নিয়ে আসে একটির  ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজে যার দাম রাখা হয়ছে ৪৯,৯৯৯ টাকা অন্যটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫৪,৯৯৯ টাকা।

তাছাড়া এই  ফোনটিতে খাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট প্রসেসর, 6.67 ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ,যার রেজোলিউশন 1080 x 2340 পিক্সেল । এছাড়াও থাকছে এড্রেন ৬৫০ জিপিইউ। ফোনকে ঠান্ডা রাখতে লিকুইড কুল ২.০ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।ফোনটির পিছনে ৪ টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যার প্রধান ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল।এই ফোনের ক্যামেরা ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। ব্যাটারি 4,780 এমএএইচ ক্ষমতা সম্পন্ন, যা 30 w ফাস্ট চার্জিং 30 w ওয়্যারলেস চার্জিং এবং 10 ডাবল রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। কানেক্টিভিটির জন্য ওয়াই-ফাই ৬, ৫জি, ব্লুটুথ ইত্যাদি ব্যবহার করা হয়ছে।



এখন দেখার বিষয় সাধারণ মানুষ এই বিশ্ব মহামারির সময় চীনা  কোম্পানির দ্বারা তৈরি স্মার্টফোন কতটুকু গ্রহন করেন।



কোন মন্তব্য নেই