HeadLogo

এখান থেকেই ছড়িয়ে যেতে পাড়ে করোনা সংক্রমণ, যার ভয়ঙ্কর রূপ হতে পারে দিল্লী মুম্বাইয়ের মতই


সবুজ ত্রিপুরা, ধর্মনগর প্রতিবেদন, ৪ মে : দেশ জুড়ে চলছে তৃতীয় দফার লগডাউন বিশেষ বিশেষ কিছু ক্ষেত্রে ছাড় দিয়ে। উত্তর ত্রিপুরা জেলা করোনা আক্রান্ত তালিকার অরেঞ্জ জোনে অবস্থিত। কিন্ত ছবিটি দেখলে মনেই হবে না বিশ্ব মহামারীর সময়ের তোলা এই ছবিটি। এটি উত্তর ত্রিপুরার প্রাণকেন্দ্র তথা ধর্মনগরের বিবিআই সংলগ্ন ওপেন জিম। বিশেষ ভাবে লগডাউনের বন্ধের তালিকায় জিম কড়াকড়ি ভাবেই উল্লেখ আছে। আর এই জিমটি কিছু দিন আগে রাজ্যের ক্রীড়া মন্ত্রীর হাত দিয়ে উদঘাটন করা হয় স্থানীয় মানুষের জন্য।
 
আজ সকাল ৬টা নাগাদ তোলা এই ছবি। সেই সময় জিমটি মহিলা, শিশু, বালকে পরিপূর্ণ ছিল। আর সকলেই সম্ভ্রান্ত শিক্ষিত পরিবারের সচেতন লোক বলেই মনে হয়েছে। অনেকের আবার মুখে ম্যাক্স ছিল না। খবর সংগ্রহ করতে গিয়ে জানা যায় তাদের মধ্যে আবার কয়েক জন সরকারি কর্মচারীও ছিলেন। অথচ এই জিম থেকে ডিল ছুড়া দূরত্বে ধর্মনগর থানা অবস্থিত। আর কয়েকশ মিটােরের ভিতর জেলার প্রায় সকল গুরুত্ব পূর্ণ দফতর অবস্থিত। যেন প্রদীপের নিচেই অন্ধকার।
সাধারণ মানুষ এই দৃশ্য দেখে আঙ্গুল তুলছে প্রশাসনের উপর। যে কোন মুহূর্তে এখান থেকেই ছড়িয়ে যেতে পাড়ে করোনা সংক্রমণ পুরো ধর্মনগরে তথা সাড়া জেলায়। যার ভয়ঙ্কর রূপ হতে পারে দিল্লী বা মুম্বাইয়ের মতই। সকলের একটাই প্রশ্ন, এতো কড়াকরির মধ্যে কি করে মানুষ একত্রিত হছেন! আর সরকারের এতো চেষ্টার পরও শিক্ষিত সমাজের এহেন ব্যবহারের প্রতি সাধারণ পথ চলা মানুষ একটা কথাই বলছে, বিদ্যায় শিক্ষিত হলেও ব্যবহারে নয়।


ছবিঃ জয়দেব

কোন মন্তব্য নেই