HeadLogo

শ্রী শ্রী ভুবনেশ্বর সাধু ঠাকুরের ১৫০ তম জন্মোৎসব পালন


সবুজ ত্রিপুরা, নিজস্ব প্রতিনিধি, ০৪ নভেম্বর : মণিপুরী সম্প্রদায়ের ধর্মগুরু শ্রী শ্রী ভুবনেশ্বর সাধু ঠাকুরের ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে উত্তর জেলার ধর্মনগরের  পুরাতন মোটরস্ট্যান্ড সংলগ্ন শ্রী ভুবনেশ্বর সাধু ঠাকুরের আশ্রমে আয়োজন করা হল দু'দিন ব্যাপী বাৎসরিক উৎসব-এর। প্রতি বছরেই আশ্রম কমিটি শ্রী ভুবনেশ্বর সাধু ঠাকুরের জন্মদিনটি নানান ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে ভক্তিপূর্ণভাবে পালন করে থাকে।
ধর্মনগরে শ্রী ভুবনেশ্বর সাধু ঠাকুরের জন্মোৎসব অনুষ্ঠান। ছবি : স্বরূপ ঘোষ।
এবছর ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আশ্রম কমিটি ধর্মীয় আয়োজনের সাথে এক রক্তদান শিবিরেরও আয়োজন করেছিল। এবারকার উৎসব কমিটির সম্পাদক জানিয়েছেন, বিগত ২৮ অক্টোবর তারিখে একটি বাইক র‍্যালীর আয়োজন করে গোটা ধর্মনগরবাসীকে এই পুণ্যতিথি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রিত করা হয়।
অনুষ্ঠানসূচী অনুযায়ী, ১লা নভেম্বর শুক্রবার রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এরপর ২রা নভেম্বর শনিবার থেকে শুরু হয় মূল উৎসব। রবিবারের বিশেষ আকর্ষণ ছিলো ১৪ মৃদঙ্গের অনুষ্ঠান। এতে ত্রিপুরা রাজ্য থেকে ৪ জন, পার্শ্ববর্তী রাজ্য থেকে আসাম থেকে ৬ জন এবং মণিপুর থেকে ৪ জন মিলিয়ে মোট ১৪ জন মৃদঙ্গশিল্পী তাদের অসাধারণ মৃদঙ্গবাদন পরিবেশন করেন। রবিবার এই মনোরম মৃদঙ্গবাদন উপভোগ করার জন্য আশ্রমে ব্যাপক অংশের মণিপুরী সম্প্রদায়ের ভক্তপ্রাণ জনগনের উপস্থিতি পরিলক্ষিত হয়। 


কোন মন্তব্য নেই