HeadLogo

কাঞ্চনপুরে বৈজ্ঞানিক পদ্ধতিতে কৃষক প্রশিক্ষণ শিবির


সবুজ ত্রিপুরা, সংবাদমাধ্যম, ২৪ অক্টোবর : কৃষি দপ্তরের উদ্যোগে গতকাল উত্তর জেলার কাঞ্চনপুর মহকুমার গছিরাম কমিউনিটি হলে বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদের উপর কৃষকদের নিয়ে এক প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হয়। এই শিবিরে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক শ্রী প্রেম কুমার রিয়াং, দশদা বিএসি-র সভাপতি শ্রী জিরেন্দ্র রিয়াং, কাঞ্চনপুর মহকুমা কৃষি তত্ত্বাবধায়ক শ্রী সুব্রত শিব, কৃষি দপ্তরের সহ অধিকর্তা শ্রী কবিরায় দেববর্মা সহ এলাকার ৩০০ জন কৃষক।
          অনুষ্ঠানে নিজের বক্তব্যে বিধায়ক শ্রী প্রেম কুমার রিয়াং বলেন যে, কৃষকদের কৃষিকার্য্যে আরও উৎসাহিত করতে এ ধরণের সচেতনতামূলক প্রশিক্ষণ আবশ্যক। যাতে কৃষকরা বিভিন্ন ফসল উৎপাদন করে আয় দ্বিগুণ করতে পারে। এই লক্ষ্য নিয়েই কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর কাজ করে চলছে। এছাড়াও সহ অধিকর্তা শ্রী কবিরায় দেববর্মা বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদ ও প্রধানমন্ত্রী কিষাণ মানধন যোজনার বিষয়ের উপর তাঁর মূল্যবান বক্তব্য রেখে বিস্তৃত আলোচনা করেন।
          অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখেন মহকুমা কৃষি তত্ত্বাবধায়ক শ্রী সুব্রত শিব। তাছাড়াও এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ৩০০ জন কৃষককে চাষের জন্য এইচ সি স্পেয়ার মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়। পাশাপাশি প্রত্যেককে ১০০০ টাকা করে আর্থিক সহায়তাও প্রদান করা হয়।


কোন মন্তব্য নেই